গোয়াইনঘাট উপজেলায় বন্যাদুর্গত এলাকায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেের মেডিকেল টিম কাজ করছে। দুর্গত মানুষকে ওষুধ ও চিকিৎসা সামগ্রী পৌঁছে দিচ্ছে তারা।

 


এদিকে উপজেলার নদীগুলোর পানি কমতে শুরু করায় বন্যা কবলিত এলাকা থেকেও ধীরে ধীরে পানি নামতে শুরু করেছে। তবে পানিবন্দি মানুষের দুর্ভোগ কমেনি। গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার মোঃ তৌহিদুল ইসলাম বলেন, “উপজেলায় বন্যার পানি কমতে শুরু করেছে। তবে এখন বন্যাকবলিত লোকজনের মাঝে নানা ধরনের রোগ দেখা দেওয়ার শঙ্কা রয়েছে। তাই তাদের স্বাস্থ্য সেবা দিতে ১০ টি মেডিকেল টিম গঠন করা হয়েছে।

 


যেসব এলাকায় বন্যার পানি উঠেছে, এই টিমগুলো ওই এলাকাগুলোতে কাজ করছে। তারা পানি বিশুদ্বকরণ ট্যালেটসহ প্রয়োজনীয় ওষুধ নিয়ে সহায়তা করছেন।“

 

তাছাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, ইউনিয়ন উপ-স্বাস্থ্য কেন্দ্রসহ স্বাস্থ্য বিভাগের চিকিৎসা সংশ্লিষ্ট সবাই কাজ করছে বলে জানান তিনি।
সংশ্লিষ্টরা বলছেন, যেসব এলাকায় বাড়ির আঙ্গিনা থেকে পানি নেমেছে সেখানে কাদা-ময়লায় সয়লাব হয়ে আছে। ফলে লোকজন ঘর থেকে বের হতে গিয়ে দুর্ভোগে পড়ছেন। গবাদিপশু ও শিশু খাদ্যের সংকটের পাশাপাশি সুপেয় পানিরও সংকট দেখা দিয়েছে।
মঙ্গলবার (২৫জুন) গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার মোঃ তৌহিদুল ইসলামের নেতৃত্বে 
গোয়াইনঘাটে পানিবন্দী হাওর এলাকায় বন্যার্তদের জন্য  প্রধানমন্ত্রীর পক্ষ থেকে উপজেলা প্রশাসনের উদ্যোগে সমন্বিত জরুরি  সরকারি সেবা প্রদান কার্যক্রমের অংশ হিসেবে লেঙ্গুড়া হাওর, তোয়াকুল ইউনিয়নের লক্ষীনগর ও নন্দীরগাঁও ইউনিয়নের চলতিবাড়ী গ্রামে গোয়াইনঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেের পৃথক মেডিকেল টিম কাজ করে। 


এসময় উপস্থিত ছিলেন গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার মোঃ তৌহিদুল ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা রায়হান পারভেজ রনি, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ কিশলয় সাহা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শীর্ষেন্দু পুরকায়স্থ প্রমুখ।

 

সিলেটভিউ২৪ডটকম/এনএফ