দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরামের কেন্দ্রীয় সভাপতি সিনিয়র আইনজীবী নাসির উদ্দিন এডভোকেট, সিনিয়র সহ সভাপতি ইকবাল হোসেন চৌধুরী ও সাধারণ সম্পাদক জননেতা মকসুদ হোসেন এক বিবৃতিতে গণমাধ্যমে আসা সরকারের উচ্চ পর্যায়ের কতিপয় কর্মকর্তাদের অস্বভাবিক সম্পদের খবরে গভীর উদ্বোগ, উৎকণ্ঠা ও তীব্র নিন্দা প্রকাশ করে বলেন, সরকারি কর্মকর্তা-কর্মচারীদের প্রতি দুই বছর অন্তর অন্তর সম্পদের হিসাব সরকারের নিকট দাখিলের বিধান বাধ্যতামূলক, তাদের দুর্নীতি রোধে সংবিধানে থাকা ন্যায়পাল নিয়োগ করার জন্য প্রায় ৩০ বছর ধরে শাহজালাল রহ. পুণ্যভূমি সিলেট নগরীর সহ কয়েকটি জেলার রাজপথে মিছিল মিটিং ও সরকারের উচ্চ পর্যায়ে স্মারকলিপি দিয়ে যাচ্ছে অত্র সংগঠন।

সরকার সরকারি কর্মকর্তা-কর্মচারীদের সম্পদের হিসাব দাখিলের বিষয়টি সাড়া দিলেও অদৃশ্য শক্তির কারণে তা কার্যকর হয়নি। যার ফলশ্রুতিতে ব্যাংক শীর্ষ ডাকাত আব্দুল হাই বাচ্চু, সাবেক সেনা প্রধান জেনারেল আজিজ, সাবেক পুলিশ প্রধান বেনজীর আহমদ, ডিএমপি কমিশনার আসাদুজ্জামান মিয়া, জাপা কো-চেয়ারম্যান রুহুল আমীন হাওলাদার, এনবিআর সদস্য মোঃ মতিউর রহমান ও তার স্ত্রীর অঢেল সম্পদের খবরগুলো দেশের ৯০% দুর্নীতি বিরোধী জনগণকে হতবাক ও মর্মাহত করেছে।


পাশাপাশি পুলিশ এসোসিয়েশনের বিবৃতি নিয়ে উৎকণ্ঠা প্রকাশ করে নেতৃবৃন্দ বলেন, জঙ্গিবাদ, যুদ্ধাপরাধী, পেট্রোল বোমা, অগ্নি সন্ত্রাস ও সাম্প্রদায়িক শক্তিকে দমন করার দোহাই দিয়ে কতিপয় কর্মকর্তা অঢেল সম্পদের অধিকারী ও বিলাসী জীবন যাপন করবেন তা কোন ভাবেই গ্রহণযোগ্য হতে পারেনা।
সত্যিকারের দেশ বিরোধী হচ্ছে দুর্নীতিবাজ ও অর্থ পাচারকারীগণ। দুষ্টের দমন ও শিষ্টের লালন করাই হচ্ছে আইন-শৃঙ্খলা বাহিনীর কাজ। সেই বাহিনীর প্রধানগণ দেশ বিরোধী কর্মকান্ডের সাথে জড়িয়ে পড়েছেন। এটা জাতির জন্য খুবই লজ্জাজনক। জঙ্গিবাদ, যুদ্ধাপরাধী, পেট্রোল বোমা, অগ্নি সন্ত্রাস ও সাম্প্রদায়িক সহ সকল বিশৃঙ্খলার উৎসই হচ্ছে দুর্নীতি ও অনিময়।
দেশের এই ক্ষমতাধর, প্রভাবশালী যেকোন ব্যক্তির অস্বাভাবিক বিপুল সম্পদের বিবরণ গণমাধ্যম প্রকাশ করবে, এটাই সংবাদপত্রের নৈতিক দায়িত্ব। এই ক্ষেত্রে মিথ্যা ও অসৎ খবর ছাপা হলে, তারও শাস্তির বিধান রয়েছে। দেশপ্রেমিক জনগণ মনে করেন, বর্তমান প্রেক্ষাপটে কয়েকটি মিডিয়া দেশ ও জনগণের কল্যাণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। অথচ দেশের রাজনৈতিক দলের নেতাগণ বিবৃতির মধ্যেই সীমাবদ্ধ রয়েছেন।

মোটকথা- দুর্নীতির বিরুদ্ধে জিরো টরারেন্স এর কার্যক্রম দৃশ্যমান রাখতে গণমাধ্যমে আসা অস্বাভাবিক সম্পদের দায়ে অভিযুক্তদের পাসপোর্ট জব্ধ, দুর্নীতি মামলা দায়ের ও গ্রেফতার করার জোর দাবী জানান নেতৃবন্দ। অন্যথায় পুণ্যভূমি সিলেট থেকে শীঘ্রই গণআন্দোলনের ডাক দেয়া হবে ইনশাআল্লাহ।


 


সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/এসডি-৫৫০০