বিশ্বকাপে আজ ইতিহাস গড়েছে আফগানিস্তান। রশিদ খানের দল আজ হারিয়ে দিয়েছে পরাক্রমশালী অস্ট্রেলিয়াকে। ১৪৯ রানের লক্ষ্য দিয়ে ২১ রানের এই জয় আন্তর্জাতিক ক্রিকেটে অজিদের বিপক্ষে আফগানদের প্রথম জয়। এদিকে আফগানদের ঐতিহাসিক এই জয় আশার আলো হয়ে এসেছে বাংলাদেশের জন্যও।
 

বিশ্বকাপে সুপার এইটে নিজেদের দ্বিতীয় ম্যাচে গতকাল হেরেছে বাংলাদেশ। অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ম্যাচে হারের পর গতকাল ভারতের বিপক্ষেও পরাজিত হয় টাইগাররা। টানা দুই হারে সেমিতে যাওয়ার স্বপ্ন শেষ হয়ে গিয়েছিল লাল-সবুজের দলের। তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে আফগানিস্তানের দুর্দান্ত এই জয় ফের আশার আলো হয়ে এসেছে টাইগারদের জন্য। 


শেষ আটে গ্রুপ-১ এ দুইটি ম্যাচ জিতে শীর্ষে আছে ভারত। একটি করে ম্যাচ জিতেছে অস্ট্রেলিয়া এবং আফগানিস্তান। বাংলাদেশ দুই ম্যাচ খেলে দুইটিতেই হেরেছে। এদিকে সমান একটি করে ম্যাচ জিতলেও নেট রান রেটে এগিয়ে থাকায় পয়েন্ট টেবিলে দুইয়ে আছে অজিরা।
 

এমন অবস্থায় টাইগারদের সেমিতে যেতে হলে মিলতে হবে দুইটি সমীকরণ। প্রথমত নিজেদের শেষ ম্যাচে ভারতকে জিততে হবে অস্ট্রেলিয়ার বিপক্ষে। অজিরা ভারতের কাছে হারলে এবং বাংলাদেশ যদি নিজেদের শেষ ম্যাচে আফগানিস্তানকে বড় ব্যবধানে হারাতে পারে তবেই কেবল শেষ চারে যেতে পারবে নাজমুল শান্তর দল।

 


সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/এসডি-৫৪৭৯


সূত্র : ঢাকামেইল