গত বছরের শুরুতে মিরপুরে একটি শুটিংবাড়িতে ভয়াবহ দুর্ঘটনার শিকার হন ছোটপর্দার অভিনেত্রী শারমিন আঁখি। ওই বিস্ফোরণে গুরুতর দগ্ধ হন অভিনেত্রী। হাত, পা, চুলসহ শরীরের ৩৫ শতাংশ পুড়ে যায়। বাঁচার সম্ভবনা খুব একটা নেই বলে চিকিৎসকরা জানিয়েছিলেন তখন।
 

তবে মাস দুয়েক জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে থেকে আঁখি সুস্থ হওয়া শুরু করেন। তারপর থেকে বাসায় চিকিৎসা নিয়ে একটু একটু করে সেরে উঠছেন তিনি। নতুন্ খবর হলো অগ্নিদগ্ধ হওয়ার এক বছর তিন মাস পর ক্যামেরার সামনে দাঁড়িয়েছেন শারমিন আঁখি।


জাস্ট ফিল নামের একটি নাটকে অভিনয় করেছেন আঁখি। রাহাত কবিরের পরিচালনায় এতে আঁখি ছাড়াও অভিনয় করেছেন শরাফ আহমেদ জীবন, চিত্রলেখা গুহ, আবদুল্লাহ রানা প্রমুখ।
 

তবে কাজে ফিরলেও এখনও সম্পূর্ণ সুস্থ হননি আঁখি। কিন্তু ঘরে বসে সময় কাটছিল না। সেকারণেই কাজে ফেরা। এরকম উল্লেখ করে সংবাদমাধ্যমকে বলেন, ১ বছর ৩ মাস ১৩ দিন পর ক্যামেরার সামনে দাঁড়ালাম। সত্যি বলতে, বাড়িতে সময় কাটতেই চায় না। কত আর বাসায় বসে থাকা যায়। একা থাকতে থাকতে বিষণ্নতা চলে আসে। মাঝেমধ্যেই বেশ কিছু কাজের প্রস্তাব আসত। আমিও কাজ করতে চাই, যে কারণে মনে হলো, কাজে ফিরি। মানিয়ে নেওয়ারও একটা ব্যাপার আছে।
 

এ সময় নিজের শারীরিক অবস্থা নিয়ে অভিনেত্রী বলেন, আগের চেয়ে অনেকটা ভালো। বাঁ হাতের কবজির ওপরের জায়গায় অনেকটা পুড়েছিল। এই অংশ নিয়ে বেশ ভুগেছি। এই হাতে এখনো শক্তি আসেনি। ধীরে ধীরে কিছু ধরতে পারি, কিন্তু তেমন কোনো কাজ করতে পারি না। এটা সেরে উঠতে আরেকটু সময় লাগবে। এখনো নিয়মিত চিকিৎসা নিতে হচ্ছে।


 


সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/এসডি-৫৪৫১