ঢাকাই চিত্রনায়িকা তমা মির্জা। বর্তমানে অন্যতম শীর্ষ নির্মাতা রায়হান রাফি সঙ্গে তার ঘনিষ্ঠতা প্রকাশ্যে। যদিও তাদের মধ্যে প্রেমের গুঞ্জন ছিল অনেক আগে থেকেই।

সম্প্রতি এক সাক্ষাৎকারে অভিনেত্রী তমা মির্জাকে তাদের সম্পর্কের বিষয়ে প্রশ্ন তোলা হয়। আলোচনা করা হয় ব্যক্তিজীবনে তমার প্রেম ও বিয়ে প্রসঙ্গেও।


ভালোবাসা কেমন চলছে অভিনেত্রীর- উত্তরে তমা বলেন, ‘ভালোবাসা তো সুন্দর জিনিস, খুনশুটির জিনিস। ভালোবাসা বিশ্বাসের জিনিস, আস্থার জিনিস। সব মিলিয়ে ভালোই চলছে।’
 

এ সময় সাক্ষাৎকারে রাফির প্রসঙ্গ টানতেই একরকম এড়িয়ে যাওয়ারই চেষ্টা করছিলেন তমা। অভিনেত্রীর চালচলনে স্পষ্ট ছিল যে, বিষয়টি নিয়ে তিনি কিছু বলতে নারাজ। রায়হান রাফির সঙ্গে তমার কী সম্পর্ক- এমন প্রশ্ন মজার চলে গ্রহণ করে অভিনেত্রী বলেন, ‘আমি কানে শুনতে পাচ্ছি না।’
 

যদিও রায়হান রাফি ও তমা মির্জা তাদের রসায়নকে এতদিন ‘জাস্ট ফ্রেন্ড’ বলে আখ্যা দিয়ে আসছিলেন। তাদের ভক্ত অনুরাগীরাও মনে করেন, রাফিকে শুধু বন্ধুই ভাবেন তমা। আবার নেটিজেনরা বলছেন, তমা শুধুমাত্র রাফিকে ব্যবহার করছে।

কিন্তু ইদানিং রায়হান-তমার খুনশুটি প্রকাশ্যে আসার পর অনেকে ধরেই নিয়েছে তমার সেই স্বপ্নের মানুষটিই রায়হান রাফি। এদিকে তমাও জানিয়ে দিয়েছেন, তিনি তার স্বপ্নের মানুষটি পেয়ে গেছেন, তাই এখন আর নতুন করে সেটি খুঁজতে চান না। অভিনেত্রীর ভাষ্য, ‘এখন আর স্বপ্নের মানুষটিকে নিয়ে কিছু বলার নেই। আর খুঁজতেও চাই না।’
 

রায়হান রাফি তার বন্ধু, না কী বন্ধুর চেয়ে বেশি- সাক্ষাৎকারে এমন প্রশ্নে হাসির ছলে তমা বলেন, ‘বলবো না।’

কাউকে ছ্যাঁকা দিয়েছেন কী না- এ প্রসঙ্গে অভিনেত্রী বলেন, ‘কাউকে যদি মনে হয় সম্পর্কে জড়াতে চাই না, সুন্দরভাবে বলার চেষ্টা করেছি, বোঝানোর চেষ্টা করেছি। এরপর যদি কোনো একটা ইতিহাস হয়ে যায়, তাহলে অন্য পক্ষের দোষ।’

এদিকে নিজের বিয়ে প্রসঙ্গে তমা জানান, এখনও বিয়ের জন্য কিছু ভাবছেন না তিনি।
 

এর আগে এই রায়হানের ‘সুড়ঙ্গ’ সিনেমার নায়িকার চরিত্রে অভিনয় করে আলোচনায় আসেন তমা মির্জা। শুরু হয় রায়হান রাফি ও তমা মির্জার রসায়ন নিয়ে জল্পনা-কল্পনা। সম্প্রতি তমার জন্মদিনে শুভেচ্ছা জানিয়ে তমাকে নিজের জীবনে পেয়ে ‘ভাগ্যবান’ বলে দাবি করেন রাফি। উত্তরে রাফিকে পেয়েও নিজেকে ভাগ্যবান দাবি করেন তমা মির্জা। এরপর থেকেই রায়হান-তমার প্রেম একে একে প্রকাশ্যে আসতে থাকে।
 

উল্লেখ্য, এম বি মানিকের ‘বলো না তুমি আমার’ চলচ্চিত্রের মাধ্যমে ২০১০ সালে তমা মির্জা চলচ্চিত্রে অভিষিক্ত হন। বেশ কিছু চলচ্চিত্রে পার্শ্ব নায়িকা হিসেবে অভিনয় করেন।

অনন্ত হীরা পরিচালিত ‘ও আমার দেশের মাটি’ চলচ্চিত্রে নায়িকা হিসেবে অভিনয় করে আলোচিত হন তিনি। ২০১৫ সালে শাহনেওয়াজ কাকলী পরিচালিত ‘নদীজন’ চলচ্চিত্রে পার্শ্বচরিত্রে অভিনয় করে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন।

 

সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/এসডি-৫৩৯৬


সূত্র : ঢাকাপোষ্ট