ভারী বর্ষণ এবং ভারত থেকে নেমে আসা পাহাড়ি ঢলে গোয়াইনঘাট উপজেলায় আকস্মিক বন্যা পরিস্থিতি সৃষ্টি হয়েছে। বন্যার পানিতে তলিয়ে যাওয়ায় সিলেট জেলা সদরের সাথে যোগাযোগ রক্ষাকারী সালুটিকর-গোয়াইনঘাট রাস্তা বিচ্ছিন্ন রয়েছে। 


গোয়াইনঘাট -সারিঘাট ও সালুটিকর-গোয়াইনঘাট  সড়কের উপর দিয়ে একাধিক স্থানে বন্যার পানি প্রবাহিত হচ্ছে। উপজেলার ১৩টি ইউনিয়নের, ৩১৩টি গ্রামের মধ্যে ১৪৬টি গ্রাম প্লাবিত রয়েছে।


 

উপজেলার প্রায় ২৩৫ বর্গ কিঃমিঃ এলাকা  প্রায় ৭০০ হেক্টর কৃষি জমি পানিতে নিমজ্জিত। পানি প্রবাহের তথ্য রবিবার (১৬ জুন) দুপুর ১২:০০ ঘটিকায় গোয়াইন নদী (গোয়াইনঘাট পয়েন্ট) বিপদসীমাঃ ১০.৮২ মিটার প্রবাহমানঃ ১০.৪৪ মিটার, পিয়াইন নদী (জাফলং পয়েন্ট) বিপদসীমাঃ ১৩.০০ মিটার, প্রবাহমানঃ ১১.৬৪ মিটার এবং  সারি নদী (সারিঘাট পয়েন্ট), বিপদসীমাঃ ১২.৩৫ মিটার ,প্রবাহমানঃ ১২.৬২ মিটার রয়েছে। বন্যায় উপদ্রুত ইউনিয়ন সংখ্যা:১৩ টি ইউনিয়নে পানিবন্দি পরিবার সংখ্যা ৯,৫৫০ টি ও ক্ষতিগ্রস্থ লোক সংখ্যা  ৪৮,৬০০ জন।


উপজেলা নির্বাহী অফিসার মো. তৌহিদুল ইসলাম বলেন, ভারতের উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও স্থানীয় ভারি বর্ষনে গোয়াইনঘাটে আকস্মিক বন্যা পরিস্থিতি সৃষ্টি হয়েছে। সালুটিকর-গোয়াইনঘাট, রাধানগর-গোয়াইনঘাট সড়কের উপর দিয়ে বন্যার পানি প্রবাহিত হওয়ায় উপজেলা সদরের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। এছাড়া গোয়াইনঘাট-সারিঘাট সড়কের বিচ্ছিন্ন অংশে বন্যার পানি প্রবাহিত হচ্ছে।


সিলেটভিউ২৪ডটকম / মতিন / মাহি